1. yellowhost.club@gmail.com : Tara Bangla News :
  • বুধবার, ২২ জুন ২০২২, ১১:৫২ অপরাহ্ন

করোনার তাণ্ডব ভারতে, আক্রান্ত ও মৃত্যুর সব রেকর্ড পার

  • আপডেট: বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ১৮৬

করোনাভাইরাসে গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ভারতে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৪ মহাজার ২৯০ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ২০ জনের। দেশটিতে একদিনে মৃত্যুর সংখ্যায় এটি সর্বোচ্চ রেকর্ড।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণে বিশ্ব দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৫৬ লাখ ৯ হাজার ৪ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৮২ হাজার ৫৭০ জনের।

এরই মধ্যে দেশটির বেশ কয়েকটি রাজ্য ফের কড়াকড়ি জারি করেছে। লকডাউন জারি করেছে দিল্লি। দিল্লিতে চার ও পাঁচতারকা হোটেলকে করোনা হাসপাতলে রুপান্তর করা হচ্ছে।

টিকা প্রদানের আরও বড় প্রকল্প হাতে নিয়েছে ভারত। দেশটি তৃতীয় টিকা হিসেবে রাশিয়ার স্পুত্নিক ভির জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে। এই টিকা তারা উৎপাদন করবে।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৫ লাখ ৩৬ হাজার ৪৭০ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৮২ হাজার ৪৫৬ জন।

বুধবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ৫৭ হাজার ৫৪১ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৩৫ লাখ ৪২ হাজার ৫৫০ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ কোটি ২১ লাখ ৫১ হাজার ৭৭৯৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৮৩ লাখ ৩৩ হাজার ২১৩ জন।

নিউজটি শেয়ার করতে পারেন....

এই ক্যাটাগরির আরো নিউজ...