1. yellowhost.club@gmail.com : Tara Bangla News :
  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন

যশোরে করোনায় ৪ মৃত্যু, শনাক্তের হার ২৭ শতাংশ

  • আপডেট: শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৬৪

যশোরে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত উদ্বেগজনকভাবে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার শনাক্তের হার ২৭ শতাংশ। এই সময়ে মারা গেছেন চারজন।

এ ছাড়া যশোর জেনারেল হাসপাতালে ৬৪ জন রোগী ভর্তি রয়েছেন। এদিকে করোনা সংক্রমণ রোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় ঘোষিত লকডাউনের আদলে বিধিনিষেধ কার্যকর করতে তৎপরতা অব্যাহত রেখেছে প্রশাসন।

গত ১৬ দিন ধরে যশোরের করোনা শনাক্তের হার উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় ১৩৩জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন যশোর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহনেওয়াজ।

এ ছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৪ জন। এর মধ্যে দুইজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপর দুইজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. আক্তারুজ্জামন জানান, রোগী ভর্তির চাপ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছে। যা নির্ধারিত শয্যা সংখ্যার দ্বিগুণ।

বর্তমানে করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি রয়েছেন ৬৪ জন ও আইসোলেশন ওয়ার্ডে রয়েছে ৪২ জন।

এদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, নমুনা সংগ্রহের হার কম থাকায় আজ (শনিবার) শনাক্তের হার কম। তবে শনাক্তের হার এখনও উদ্বেগজনক। যে কারণে করোনা নিয়ন্ত্রণে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করছে প্রশাসন।

স্বাস্থ্যবিধি না মানায় গত ২৪ ঘণ্টায় ৩৮টি মামলা দিয়ে জরিমানাও আদায় করা হয়েছে এবং এ অভিযান আজও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করতে পারেন....

এই ক্যাটাগরির আরো নিউজ...