1. yellowhost.club@gmail.com : Tara Bangla News :
গণপরিবহন শূন্য রাজধানীতে রিকশায় ভরসা - tarabanglanews.com
  • শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

গণপরিবহন শূন্য রাজধানীতে রিকশায় ভরসা

  • আপডেট: শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ৩০

রহমান সাহেব আজিমপুর থেকে শ্যামলীতে নিজের কর্মস্থলে যান বাসে চড়ে। বেসরকারি প্রতিষ্ঠান হওয়াতে শনিবারে তার বের হতে হয়েছে। প্রতিদিন অফিস যাওয়ার সময় গণপরিবহন পেলেও আজ আর নেই। কিন্তু অফিসেতো যেতেই হবে। তাই রিকশায় করেই যেতো হলো তাকে। তবে প্রতিদিনের ১০টাকা ভাড়ায় আর যাওয়া হয়নি। যেতে হয়েছে ৮০ টাকা দিয়ে। রহমান সাহেবের মতো এমন অবস্থা অধিকাংশ মানুষের।

সাধারণ মানুষ বলছেন, পরিবহন ধর্মঘট চলছে এ কারণে বিপদে পড়েছি। জরুরি প্রয়োজনে বের হয়ে উপায় না পেয়ে মোটরসাইকেলে করে ভেঙে ভেঙে যাচ্ছি।

জ্বালানি তেলের দাম বৃদ্ধি করায় ভাড়া বাড়ানোর দাবিতে গতকাল শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে সারাদেশে সড়কে বাস ও ট্রাকসহ পণ্যপরিবহন বন্ধ রেখেছেন মালিকরা। আজ শনিবারও তারা রাজধানীসহ সারাদেশে গণ ও পণ্যপরিবহন বন্ধ রেখেছে। এতে যাত্রীরা চরম বিপাকে পড়েছেন।

শনিবার সকাল থেকে রাজধানীতে বাস ও মিনিবাস চলাচল করতে দেখা যায়নি। তবে সড়কে বিআরটিসির বাস, অটোরিকশা, মোটরসাইকেল ও রিকশায় যাত্রী পরিবহন করতে দেখা গেছে। এছাড়া প্রাইভেটকারেও যাত্রী পরিবহন করা হচ্ছে।

সকাল ৯টায় মহাখালী লেভেল ক্রসিংয়ে বিআরটিসির দোতলা বাসে যাত্রীর অতিরিক্ত চাপ দেখা। থেমে থেমে চলতে থাকা বাসে তবুও যাত্রী উঠছিলেন। অনেককে বিআরটিসি বাসে বাদুড়ঝোলা হয়ে যাতায়াত করতে দেখা গেছে। ভিড় বাসে ওঠা যাত্রী সফর আলী বলেন, দেড় ঘণ্টা দাঁড়িয়ে থেকে বাস পেয়েছি। আমি টঙ্গী যাব।

টঙ্গী যেতে তিনি বহু অপেক্ষার পর বাস পেলেও মহাখালীতে রাস্তায় শত শত যাত্রী অপেক্ষায় ছিলেন গণপরিবহনের জন্য। ওই এলাকা থেকে প্রাইভেটকারে যাত্রী পরিবহন করতে দেখা যায়। কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার ধর্মঘট শুরু হওয়ার পর থেকে প্রাইভেটকারে যাত্রী পরিবহন করছেন অনেক চালক।

মোটরসাইকেলে করে উত্তরা ও টঙ্গীর দিকে যেতে দেখা যায় অনেক যাত্রীকে। যানজটে থেমে থাকা একটি মোটরসাইকেলের যাত্রী শরীফ উদ্দিন বলেন, ২০০ টাকার ভাড়া ৫০০ টাকা হয়ে গেছে। তবু যেতে হবে। জরুরি কাজ পড়েছে।

শনিবার ছুটির দিন হলেও বনানী, মহাখালী, বিজয় সরণী, আগারগাঁও ও মিরপুর-১০ নম্বর গোল চত্বর সড়কে প্রাইভেটকার, মোটরসাইকেল ও রিকশার জট দেখা গেছে।

নিউজটি শেয়ার করতে পারেন....

এই ক্যাটাগরির আরো নিউজ...