1. yellowhost.club@gmail.com : Tara Bangla News :
আসলে নতুন চুল গজায় কি? - tarabanglanews.com
  • শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন

আসলে নতুন চুল গজায় কি?

  • আপডেট: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ১০

চুল পড়া নিয়ে সমস্যায় পড়া লোকের শেষ নেই। এই সমস্যা নারী পুরুষ সবার ক্ষেত্রেই। চুলপড়া সমস্যা সামনে নিয়ে অনেক প্রতারক চক্র নানাভাবে সাধারণ মানুষের ক্ষতি করে যাচ্ছে। এতো কিছুর মধ্যে বড় প্রশ্ন হচ্ছে? চুল পড়ে গেলে সেই জায়গায় কি আসলে নতুন করে চুল গজায়? উত্তর মিলবে আজ।

চুল পড়তে পড়তে অনেকের মাথায় টাক দেখা দেয়। ঘরোয়া কিছু উপায় বেছে নিলে এই সমস্যার সমাধান মিলতে পারে। তার মধ্যে একটি হতে পারে পেয়ারা পাতার ব্যবহার।

পেয়ারার পাতা ব্যবহার নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে অনেক মত থাকলেও ভুক্তভুগিরা চায় চুল পড়া সমস্যার সমাধান। যেটি পেয়ারা পাতায় কতটুকু দেখে আসি।

পেয়ারা পাতা খুঁজে পাওয়া দুষ্কর কিছু নয়। আপনার বাড়িতে না থাকলেও পরিচিত কারও না কারও বাড়িতে এই গাছ খুঁজে পাবেন। পেয়ারা ফল হিসেবে যেমন উপকারী, এর পাতার কার্যকারিতাও কম নয়। আমাদের চুল পড়ার সমস্যা দূর করে মাথায় নতুন চুল গজাতে সাহায্য করে পেয়ারা পাতা।

গবেষকদের দাবি, পেয়ারা পাতা চুল পড়া ঠেকাতে সাহায্য করে। কার এই পাতা ব্যবহারের কারণে চুলের সংযুক্তিস্থল অর্থাত্‍ গ্রন্থি কোষ এবং গোড়াকে শক্ত করে। প্রথমে পেয়ারা পাতা ভালো করে সেদ্ধ করে পরিষ্কার পানিতে মিনিট বিশেকের মতো সেদ্ধ করুন। এরপর চুলা বন্ধ করে ঠান্ডা হতে দিন।

পেয়ারা পাতার এই মিশ্রণ লালচে ধরনের হয়ে যাবে। মিশ্রণটি ঠান্ডা হওয়ার পর পরিষ্কার বোতলে ঢেলে নিন। এটি হেয়ার টনিকের মতো নিয়মিত চুলের গোড়ায় ব্যবহার করবেন। এতে খুব শিগগিরই সুফল দেখতে পাবেন।

নিউজটি শেয়ার করতে পারেন....

এই ক্যাটাগরির আরো নিউজ...