1. yellowhost.club@gmail.com : Tara Bangla News :
ভালো খেলে হারলো টাইগাররা - tarabanglanews.com
  • শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

ভালো খেলে হারলো টাইগাররা

  • আপডেট: শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ১৪

টি-টোয়েন্টি বিশ্বকাপটা খুব বাজে কাটিয়ে দেশে ফিরে পাকিস্তানের সঙ্গে সিরিজ শুরু করলো বাংলাদেশ। প্রথম ম্যাচে ওপেনারদের ব্যর্থতা কাটিয়ে ভালো লড়াই করেই হেরেছে টাইগাররা। শেষ অবধি সেটা টেনে নিতে পারলেন না কেউ। সঙ্গে অধিনায়কত্বের ভুল তো আছেই। সবমিলিয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে একরকম ‘জেতা’ ম্যাচটা বাংলাদেশ হেরেছে ৪ উইকেটে।

দাপুটে বোলিংয়ে শুরু থেকেই পাকিস্তানকে কোণঠাসা করে রেখেছিল বাংলাদেশ। পাওয়ারপ্লে-তেই তুলে নিয়েছিল পাক টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানকে। এরপর আরও ২ উইকেট তুলে নিয়ে এবং রানরেটকে প্রায় ১০-এর কাছাকাছি নিয়ে গিয়ে জয়টা নাগালেই নিয়ে এসেছিল টাইগাররা।

শেষ ৩ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ৩২ রান। মুস্তাফিজ আর শরীফুলের ২ ওভারেই ৩০ রান তুলে নিলেন শাদাব আর নেওয়াজ। মাত্র ২৪ রানে ৪ উইকেট হারানোর পর ৮০ রানে গিয়ে পড়ে পাকিস্তানের ৫ম উইকেট। ম্যাচ ছাপিয়ে আলোচনায় তাই মাহমুদউল্লাহ রিয়াদের অগোছালো অধিনায়কত্ব।

বাংলাদেশ দল যেখানে পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে তুলেছিল ২৫ রান, সেখানে ৪ উইকেট হারিয়ে মোটে ২৪ রান তুলতে পারে পাকিস্তান।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। উদ্বোধনী জুটি ভাঙে দ্বিতীয় ওভারের প্রথম বলেই। পেসার হাসান আলীর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে নাঈম শেখ ফেরেন ১ রান করে। বেশ চমক জাগিয়ে টি-টোয়েন্টি অভিষেক হওয়া সাইফ হাসানও সতীর্থকে অনুসরণ করে একই পথ ধরেন সমান ১ রানেই। মোহাম্মদ ওয়াসিমের অফ স্টাম্পের বেশ বাইরের কিছুটা সুইং করা বলে ক্যাচ দেন স্লিপে। ১০ রানে নেই ২ উইকেট।

দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে ফেরা নাজমুল হোসেন শান্ত তৃতীয় দফা টি-টোয়েন্টি দলে ডাক পেয়ে আজ থেমে যান মাত্র ৭ রানে, খেলেন ১৪ বল। ওয়াসিমের দ্বিতীয় শিকার হন শর্ট বলে উড়িয়ে মারতে গিয়ে। পাওয়ার-প্লের ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে টাইগাররা তোলে মাত্র ২৫ রান।

৩ ম্যাচ সিরিজের ২য় ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার মিরপুরেই।

নিউজটি শেয়ার করতে পারেন....

এই ক্যাটাগরির আরো নিউজ...